Categories

ফ্রিল্যান্সার হওয়ার গল্প

Author: মো. আমিনুর রহমান
Publisher: নওরোজ কিতাবিস্তান
ISBN:
Pages:
Type: New Book

Rent

15 TK
Return Date Apr 12 2024

This book requires deposit of 50 TK.

Please Login to Rent.

Note : All deposit is refundable

আমার প্রিয় মানুষ হবু ডক্টর এর কাছে গিয়ে টাকাটা হাতে নিয়ে বললাম, ‘এসেছে। আমাদের দুজনের চোখ দিয়ে টপ টপ করে জল পড়ছে কিন্তু আমরা হাসছি, আনন্দের হাসি। নিজেকে ফিরে পাওয়ার আনন্দ। সে বলল, ‘সবার কথায় আমরা কান দেইনি, দিবও না। তুমি এখনো শেষ হয়ে যাওনি, এখন তোমার শুরু।’

একজন সফল ফ্রিল্যান্সারের জীবনী যদি জানতেন তবে আপনি নিজেই প্রত্যেককে ‘লিজেন্ড’উপাধিতে ভূষিত করতেন। বিশ্বাস করুন তাঁরা শতবার ব্যর্থ হয়েছে। কাউকে সে কথা বলেনি। রাতের পর রাত পার করেছে শুধু স্কিল ডেভেলপমেন্টের জন্য। কিন্তু যখন একজন ছোটভাই তাঁর কাছে এসে আবদার করে, ‘ভাইয়া, দয়া করে আমাকে সহজে ইনকাম করার কোনো উপায় দেখিয়ে দিন।’তখন বড় ভাইটি লজ্জায় লাল হয়ে যাওয়ার মতো বিব্রতকর অবস্থায় পড়ে।

You need to Login to write a review

Add your review and rating

মো. আমিনুর রহমান। লেখাপড়া করেছেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে। বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বর্ষে পড়ার সময় থেকেই প্রথম আলোর কম্পিউটার প্রতিদিন বিভাগে লেখালেখি শুরু করেন, চলছে এখনো। তৃতীয়বর্ষে পড়ার সময় ডাক্তারদের জন্য তৈরি করেন ডক্টর প্রেসক্রিপশন নামের একটি সফ্টওয়্যার। সেটি নিয়ে ১৮-০৭-২০০৮ তারিখ প্রথম আলোর প্রজন্ম ডটকমে এবং ২১-০৭-২০০৮ তারিখ দৈনিক ইনকিলাবে প্রতিবেদন প্রকাশিত হয়। কয়েকজন ডাক্তার এখনো এই সফ্টওয়্যারটি ব্যবহার করছেন। চতুর্থবর্ষে পড়ার সময় তৈরি করেন এসএমএসে টিকেট কাটার সফ্টওয়্যার। ২৩-১০-২০০৯ তারিখ প্রথম আলোর প্রজন্ম ডটকমে সেটি নিয়েও প্রতিবেদন প্রকাশিত হয়। তার মাস ছয়েক পর মোবাইল কোম্পানিগুলো এই ধরনের একটি সফ্টওয়্যার তৈরি করে ট্রেনের টিকেট কাটার জন্য ব্যবহার করেন। অনেকটা শখের বসেই লেখালেখি করেন। পেশায় তিনি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। ভালোবাসেন বিভিন্ন দেশে ভ্রমণ করতে, সমরেশ মজুমদার এবং সুনীল গঙ্গোপাধ্যায়ের বই পড়তে, সিনেমা দেখতে, আনিসুল হকের লেখা নাটক দেখতে এবং মুহম্মদ জাফর ইকবালের লেখা কলাম পড়তে।