Categories

অ্যাডভান্স সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন

Author: জ্ঞানকোষ প্রকাশনী
Publisher: জ্ঞানকোষ প্রকাশনী
ISBN:
Pages:
Type: New Book

Rent

10 TK
Return Date Apr 30 2024

This book requires deposit of 270 TK.

Please Login to Rent.

Note : All deposit is refundable


> সার্চ ইঞ্জিন অপর্টিমাইজেশন হচ্ছে কোন ওয়েব সাইট অথবা ওয়েব পেইজের সার্চ ইঞ্জিনে ভিজিভিলিটি অর্থাৎ সার্চ ইঞ্জিনের কত উপরের দিকে ঐ সাইট তথা পেইজটি কে দেখা যাবে। অন্য ভাবে লা যায় ওয়েব সাইটে ট্রাপিক অথবা ভিজিটর পাওয়ার একটি পদ্ধতি। যে কোন ওয়েব সাইটকে সার্চ ইঞ্জিন অপর্টিমাইজেশন করে ঐ সাইটের মাধ্যমে যে কোন পণ্য, তথ্য অথবা সার্ভিস সারা বিশ্বের সবার কাছে পৌছে দিতে পারেন। বর্তমান বিশ্বে ব্যবসা বানিজ্য এবং ইন্টারনেট ভিত্তিক ব্যবসার জন্য এসইও এর গুরুত্ব অপরিসীম। 

> মহান আল্লাহর কাছে অশেষ শুকরিয়া, বুকবিডি সিরিজ বাংলাদেশে প্রথম মাতৃভাষায় অ্যাডভান্স সার্চ ইঞ্জিন অপর্টিমাইজেশন বইটি পাঠকের হাতে তুলে দিতে পেরেছে। পাঠকদের ভালোবাসা এবং পরামর্শ আমাদেরকে অনুপ্রেরনা যুগিয়েছে। ইতিমধ্য আমাদের প্রকাশিত অনান্য বই সমূহ পাটকরা যেভাবে সংগ্রহ করেছে। তাতে আমরা পাঠকদের কাছে কৃতজ্ঞ এবং এতে আমাদের লেখার প্রতি আগ্রহ আরো অনেক বেড়ে যায়। 

> দেশে এবং দেশের বাহিরে সার্চ ইঞ্জিন অপর্টিমাইজেশনের চাহিদা অনেক। বর্তমানে এসইও প্রচুর ফ্রিল্যাসিং কাজ পাওয়া যায়। এছাড়া যেমন ইন্টারনেট মার্কেটিং, স্যোসাল মিডিয়া মার্কেটিং, ওয়েব মাকেটিং, এ্যাফিলিয়েট মার্কেটিং ইত্যাদির সাথে এসইও এর সম্পর্ক রয়েছে। যে কোন কেউ, যে কোন ব্রাকগ্রাউন্ড এর হোক না কেন এমনকি একজন সল্প শিক্ষিত লোক যেন এসইও শিক্ষতে পারে। সে জন্য বুকবিডি সিরিজের এসইও প্রফেশনালগন তাদের বাস্তব কাজের অভিজ্ঞতার আলোকে এই বইটি লিখেছেন। 

> বইটিতে এসইও এর প্রাথমিক আলোচনা, প্রকারভেদ, অনলাইন এবং অপলাইন এসইও, কী-ওয়ার্ড রিসার্চ, গুগল অ্যানালাইর্টিক, লোকাল সার্চ, ডিরেক্টরি, আর্টিকেল সাবমিশন, স্যোসাল বুকমাকিং, লিংক হুইল, পোরাম পোষ্টিং, ই-মেইল মার্কেটিং, এসইও টুলস, ভিডিও মাকেটিং, ব্লগিং ইত্যাদি আলোচনা করা হয়েছে। বুকবিডি বিশ্বাস করে একজন পাঠক বইটি পড়ে খুব সহজে বুঝবে। যদি বইতে তথ্যগত বা অনিচ্ছাকৃত কোন ভুল থাকে দয়া করে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাদের তা জানাতে পারেন। যা পরবর্তী সংস্করণে আমরা সংশোধনী আনার চেষ্টা করব। 

You need to Login to write a review

Add your review and rating