Categories

বুবুনের বাবা

Author: মুহম্মদ জাফর ইকবাল
Publisher: কাকলী প্রকাশনী
ISBN:
Pages:
Type: New Book

Rent

10 TK
Return Date May 13 2024

This book requires deposit of 132 TK.

Please Login to Rent.

Note : All deposit is refundable

যে স্যুটকেসটা বুবুন আর আম্মা মিলে টেনে নাড়াতে পারেনি জাহিদ চাচা সেটা এক হাতে তুলে একেবারে বাসার দরজার সামনে রেখে দিলেন। জাহিদ চাচার শরীরে মনে হয় মােষের মতাে জোর। যাদের শরীরে মােষের মতাে জোর হয় তাদের চেহারায় একটা গুণ্ডা-গুণ্ডা ভাব থাকে কিন্তু জাহিদ চাচার বেলায় সেটা সত্যি না। তার চেহারাটা একেবারেই ভালাে মানুষের মতাে। ফর্সা গায়ের রং, চুল সুন্দর করে আঁচড়ানাে, চোখে কালাে ফ্রেমের চশমা। কথা বলেন সুন্দর করে আর যখন হাসেন তখন মনে হয় তার এত | আনন্দ হচ্ছে যে সেই আনন্দে চোখ দুটি বুজে আছেন। বুবুন মানুষজনের বেলায় খুব খুঁতখুঁতে কিন্তু এই মানুষটাকে তার বেশ পছন্দ হলাে।

. জাহিদ চাচা পকেট থেকে একটা চাবি বের করে দরজার তালা খুলে আম্মাকে বললেন, “ডক্টর রওশান, এই হচ্ছে আপনার নূতন বাসা।”

আম্মা ভিতরে ঢুকে বললেন, “বাহ!”

বুবুন বুঝতে পারল বাসাটা আম্মার পছন্দ হয়েছে। পছন্দ না হলে আম্মা চুপচাপ থাকতেন আর জিজ্ঞেস করলে বলতেন, “হুম! বেশ ভালােই | তাে মনে হচ্ছে-

 

You need to Login to write a review

Add your review and rating

মুহম্মদ জাফর ইকবাল (জন্মঃ ২৩ ডিসেম্বর ১৯৫২) হলেন একজন বাংলাদেশী লেখক, পদার্থবিদ ও শিক্ষাবিদ। তাকে বাংলাদেশে বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখা ও জনপ্রিয়করণের পথিকৃত হিসাবে গণ্য করা হয়। এছাড়াও তিনি একজন জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক। তার লেখা বেশ কয়েকটি উপন্যাস চলচ্চিত্রে রূপায়িত হয়েছে। তিনি বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান।